সফল ব্যক্তিদের প্রথম জিনিসগুলির মধ্যে একটি হল পুরানো অভিব্যক্তি, “যদি এটি করা হয় তবে এটি আমার উপরে।”  এটা সত্য যে আপনার সাফল্য এবং আপনার পথ আপনার উপর র্নিভর করে । এর অর্থ এই নয় যে আপনি একা এটি করেন। এটার সহজ মানে হচ্ছে যে, আপনি কেবল আপনার জীবন এবং আপনার কর্মজীবনের দায়িত্ব নিবেন ।

আজ অনেক লোক সুযোগের সন্ধান করে এবং তারা এটি নিশ্চিত চায় যে অন্য কেউ এই সুযোগ পেয়েছে । তারা তাদের আর্থিক নিরাপত্তা চায় এবং আশা করে যে সরকার তাদের অবসরকালীন এবং যেকোন শারিরীক অক্ষমাতার সময় জীবনযাপনের নিশ্চয়তা প্রদান করবেন ।  তার অপেক্ষার পর অপেক্ষায় থাকেন, এটি যেন অন্য কারোর ক্ষেত্রে ঘটেছে কিনা । এবং তারপর অপেক্ষার শেষ হয়, এবং কোন কিছু করার জন্য ততক্ষণে  খুব দেরী হয়ে যায় ।  এক সময় তাদের জীবন শেষ হয়ে যায় এবং তারা দু: খ প্রকাশ করতে থাকে ।

এটি তবে আপনার জন্য সত্য নয় । আপনি জানেন যে, আপনাকে আপনার নিজের জীবনের দায়িত্ব নিতে হবে। এটা আপনার উপরে র্নিভর করছে ।

এটা সত্য যে কেউ আপনার জন্য এটা করতে যাবে না ।  আপনার নিজেকেই এইটা করতে হবে আপনার জন্য ।

এখন, কিছু লোক বলতে পারে, “জন, এটা অনেক দায়িত্বের।” বন্ধুরা, আপনার জীবনের সবচেয়ে ভাল খবরটা আপনি শুনতে পারেন। আপনি আপনার জীবন নির্বাচন করুন। এই পৃথিবী জুড়ে কোটি কোটি মানুষ আপনার মতো অবস্থার মধ্যে বাস করতেছে – কেবল তাদের ভাগ্য নিয়ন্ত্রণ করার সুযোগ পাবে বলে। “এটা আপনার উপর” একটি মহান আশীর্বাদ!

কারণটা এখানে:

1. আপনার নিজের ভাগ্য চিত্রটা পেতে:

হয়তো আপনি একটি ছোট ব্যবসা শুরু করতে চান এবং সেখানে থাকতে চান। এইটা সে মহান কারণ যেটা আপনি নির্বাচন করতে পারেন। হয়তো আপনি দোকানে একটি ছোট চেইন তৈরি করতে চান। হয়তো আপনি  $10,00,00,000 একটি নেট মূল্য থাকতে চান। এইটা ঠিক আছে।  আপনি  এইটা পছন্দ করা ধারণা পেতে পারেন, আপনি যা চান তা করতে পারেন। বিভিন্ন মানুষের বিভিন্ন স্বপ্ন আছে এবং তারা তাদের সেই স্বপ্ন অনুযায়ী তাদের বাস করা উচিত।

2. আপনি যা বপন করবেন তাই কাটবেন:

ঘুমাবেন এবং দেরিতে কাজ করতে যাবেন এবং সেই অনুযায়ী ফসল কাটবেন । অথবা অন্যদের তুলনায় তাড়াতাড়ি ঘুম থেকে উঠবেন এবং  অন্যদের তুলনায় বেশী কাজ করেবেন এবং   বেশি  আয় উপার্জন করবেন । আপনার মূলধনকে ঝুঁকির্পূণ ব্যবসায় বিনিয়োগ করুন এবং  উপার্জন করুন – অথবা এটি আরও ঝুঁকির্পূণ ব্যবসায় বিনিয়োগ করুন এবং আরো বেশি  রিটার্ন উর্পাজন করুন। আপনি কি বীজ বপন করবেন এবং এইভাবে আপনি যা ফেরত নিবেন তা আপনি নির্ধারণ করুন।

3. আপনার স্বপ্নকে পেতে অন্য কেউ আপনাকে থামাতে পারবে না:

হ্যাঁ, সবসময় এমন কিছু আপনার থাকবে এবং আপনি যা করছেন তা মানুষ পছন্দ করবে না,  তবে আপনি আপনার নিজের লক্ষ্যের দিকে এগিয়ে যেতে হবে এবং  নিজের কাজগুলো সম্পন্ন করতে হবে । এখানে আপনি নিজের পরম স্বাধীনতার সুখ আছে।

4. আপনি স্ব-দৃঢ়তার আনন্দ অনুভব করেন:

কোন কিছুর উপর মনকে স্থীর করা এবং তা সম্পন্ন করার চেয়ে কোন বড় গর্ব আর নেই। যারা অন্যের উপর র্নিভরশীল মানসিকতার নিয়ে বাস করে তারা কখনোই কৃতিত্বের আনন্দ উপভোগ করতে পারে না কারণ তারা সবসময় অন্য এসে  উদ্ধার করবে তার জন্য অপেক্ষা করে থাকে । যারা দায়িত্ব নিয়ে  কাজ করে এবং তার ভাল কাজের জন্য আনন্দ অনুভব করে।

আপনার কাছে জিজ্ঞাসা হল; আপনি তা কত বছরে পেতে চান? 5, 10, 20 বছরে? আপনি  কি তা জানেন? আপনার  কি কোন ধারনা আছে? আপনি কি এসব পাওয়ার জন্য কখনো স্বপ্ন দেখেছেন এবং তা পাওয়ার জন্য কোন লক্ষ্য র্নিধারণ করেছেন ? আপনি স্বইচ্ছায় এর দায়িত্ব নিতে চান এবং এটি স্বীকার করেন যে আপনি তা পারবেন , “তাহলে এটা আপনার জন্য?”

Hotels [CPS] IN

346 total views, 3 views today